Donate

বাংলাদেশের ভেতরের বন্ধুরা অনুদান পাঠাতে পারেন এই বিকাশ নাম্বারে

01944686086 (Personal)

দেশের বাহিরে অবস্থানকারী অথবা আন্তর্জাতিক ডেবিট/ক্রেডিট কার্ড ব্যবহারকারী বন্ধুরা নিচের বাটনে ক্লিক করুনঃ

মুক্তিফোরাম একটি স্বাধীন সংগঠন হিসেবে কাজ করতে বধ্যপরিকর। এজন্য মুক্তিফোরাম কোন বড়ো ব্যবসায়ী বা কোন বড়ো রাজনৈতিক দলের কাছে আর্থিকভাবে মুখাপেক্ষি হতে চায়না। যেহেতু মুক্তিফোরামের অবস্থানটি ক্ষমতার বিপরীতে, তাই ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোও সরাসরি মুক্তিফোরামের মিডিয়াতে বিজ্ঞাপন দিতে চান না।

কিন্তু আমাদের মিডিয়ার কাজে লেখকদের সম্মানী থেকে শুরু করে ওয়েবসাইট মেইনটেনেন্সে যেমন টাকা লাগে, তেমনি আর্থিক সহায়তা প্রয়োজন পড়ে আমাদের অপরাপর কর্মকান্ডের জন্য। এর মাঝে যেমন রয়েছে জাতীয় মুক্তির জন্য লড়ে যাওয়া সেনানীদের মুক্তিপদক দেবার কাজ, তেমনি রয়েছে দেশের স্কুল-কলেজ-মাদ্রাসা-বিশ্ববিদ্যালয়ে করা আমাদের যুক্তিতর্ক কর্মশালা। দেশের মানুষের অধিকারের পক্ষে রাস্তায় মিছিল, সমাবেশ, মানববন্ধন করবার খরচও এর মাঝে রয়েছে। এই সকল কাজ পরিচালনার জন্য যে অর্থটির দরকার পড়ে, সেটি আমরা তুলে আনি আমাদের সদস্য, শুভান্যুধায়ীদের দেয়া চাঁদার মাধ্যমে।

মুক্তিফোরামের প্রত্যেক সদস্যই সংগঠনের জন্য চাঁদা দেয়। তবে আপনিও চাইলে সংগঠনে নামবিহীনভাবে চাঁদা দিতে পারেন। চাঁদা বা অনুদান দেবার জন্য কেউ কখনো কোন প্রভাব বা প্রতিদান চাইতে পারবেন না। সকল সদস্য সমান (একটি) ভোট পাবেন সংগঠনের সিদ্ধান্তের ক্ষেত্রে এবং কোন অনুদানকারী সদস্য না হলে প্রত্যক্ষভাবে ভোট দিতে পারবেন না। তবে নিজের মতামত জানাতে পারবেন যে কেউই। তবে কেউ অর্থবলে প্রভাব খাটাতে পারবেন না। প্রতি মাসে আমাদের আয় ব্যয়ের হিসেব এই ওয়েবসাইটে তুলে ধরা হবে।

নিয়মিত ডোনেশন দিতে সাবস্ক্রাইব করুন

Become a Patron!